Affiliate Program ”Get Money from your Website”

Monday, May 13, 2013

আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তি ক্রমিক নম্বর ১৪ (চৌদ্দ), তারিখ: ১৪.০৫.২০১৩ ইং


    দক্ষিণ-পূর্ব ও তৎসংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস'ানরত ঘূর্ণিঝড় “মহাসেন” সামান্য উত্তর দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস'ান করছে। এটি গত মধ্যরাতে  (১৩ মে, ২০১৩ ইং তারিখ) চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১২৩৫ কিঃ মিঃ দক্ষিণ-দক্ষিণপশ্চিম, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১১৬০ কিঃ মিঃ দক্ষিণ-দক্ষিণপশ্চিম এবং মংলা সমুদ্রবন্দর থেকে ১১৪৫ কিঃ মিঃ দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস'ান করছিল (১২.৫০ উত্তর অক্ষাংশ এবং ৮৬.৫০ পূর্ব দ্রাঘিমাংশ)। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর দিকে অগ্রসর হতে পারে।

ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিঃ মিঃ এর মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৬২ কিঃ মিঃ যা দমকা অথবা ঝড়োহাওয়ার আকারে ৮৮ কিঃ মিঃ পর্যনত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকট সাগর খুবই উত্তাল রয়েছে।

চট্টগ্রাম, কক্সবাজার ও মংলা সমুদ্র বন্দর সমূহকে ০৪(চার) নম্বর পুনঃ ০৪(চার) নম্বর স'ানীয় হুশিয়ারী সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
উত্তর বঙ্গোপসাগর এবং গভীর সাগরে অবস'ানরত মাছ ধরার নৌকা ও ট্রলার এবং সমুদ্রগামী জাহাজসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যনত উপকূলের কাছাকাছি থাকতে বলা  হয়েছে যাতে স্বল্প সময়ের মধ্যে নিরাপদ আশ্রয়ে যেতে পারে।

No comments:

Post a Comment

Make Money

Affiliate Program ”Get Money from your Website”

INFORMATION BD

INFORMATION BD
By Lotiful Akram